General Discussion forum, share interests and have a laugh.
#56
আপনি কি প্রতিদিন জেগে, ট্রাফিকে বসে, এবং কোনও অনুজ্ঞাপূর্ণ বসের চিৎকারে ক্লান্ত? এত কিছুর পরও আপনাকে শুনতে হচ্ছে যে আপনি যথেষ্ট করছেন না? আপনারও কি এমন কিছু দক্ষতার সেট রয়েছে যা অনন্য এবং আপনার নিজেরাই অর্থোপার্জনে ব্যবহৃত হতে পারে?

আপনি যদি এই দুটি প্রশ্নের উত্তর দিতেই পারেন তবে অভিনন্দন। আপনি উত্তেজনাপূর্ণ এবং পরিপূর্ণ ফ্রিল্যান্সার যাত্রা শুরু করার বিষয়ে চিন্তাভাবনা শুরু করতে প্রস্তুত থাকতে পারেন।

আপনাকে সহায়তার জন্য, এখানে ফ্রিল্যান্সিংয়ের চূড়ান্ত গাইড।

ফ্রিল্যান্সিং কি?

একজন ফ্রিল্যান্সার বা স্বতন্ত্র ঠিকাদার হলেন একটি স্ব-কর্মসংস্থানযুক্ত ব্যক্তি, যাকে একক, দীর্ঘমেয়াদী নিয়োগকর্তার কাছে প্রতিশ্রুতিবদ্ধ হতে হয় না। সেটার পরিবর্তে, তারা বেশ কয়েকটি বিভিন্ন সংস্থা বা ক্লায়েন্টের জন্য স্বতন্ত্রভাবে কাজ করে। ফ্রিল্যান্সাররা সাধারণত ঘন্টা বা দিন চার্জ করে এবং তারা যদি নিজের নামে চালিত হয় তবে তাদের ব্যবসা হিসাবে নিবন্ধের প্রয়োজন হয় না।

এটি বিশ্বাস করা হয় যে স্যার ওয়াল্টার স্কটের ক্লাসিক ইভানহো (1820) এ ফ্রিল্যান্সার শব্দটি প্রথম ব্যবহৃত হয়েছিল, যেখানে স্কট বলেছিলেন, "আমি রিচার্ডকে আমার ফ্রি ল্যান্সের সেবা দেওয়ার প্রস্তাব দিয়েছিলাম, এবং সে তাদের প্রত্যাখ্যান করেছিল — আমি তাদের জাহাজের কাঠামের দিকে নিয়ে যাব, শিপিংয়ের সময়, এবং ফ্ল্যান্ডারগুলির জন্য যাত্রা করব; উদ্বেগজনক সময়কে ধন্যবাদ, একজন কর্মী সর্বদা কর্মসংস্থান পাবেন ”" অন্য কথায়, এই ব্যক্তিরা ভাড়াটে ছিলেন যারা সর্বোচ্চ দরদাতাকে তাদের পরিষেবা দিয়েছিলেন।

যাইহোক, 1809 সালে টমাস এন ব্রাউন এর দ্য লাইফ অ্যান্ড টাইমস অফ হিউ মিলার দ্বারা এই শব্দটির পূর্ববর্তী উদাহরণ পাওয়া গিয়েছিল, "তবে যখন যুদ্ধটি সবচেয়ে উত্তপ্ত ছিল, হিউ মিলার ছিলেন নিখরচায় নন, একজন অনুগত যোদ্ধা।"
আজ, শব্দটি লেখক, ফটোগ্রাফার, সম্পাদক, প্রোগ্রামার, ওয়েবসাইট ডিজাইনার এবং পেশাদার পরামর্শদাতাদের পাশাপাশি আরও অনেক পেশাদার পরিষেবার সাথে যুক্ত।

নিজের ব্র্যান্ডিং করা আপনি কেবল নিজের নাম, "[…]