Page 1 of 1

ফ্রিল্যান্সিং গাইড - পর্ব ০৩

Posted: Tue Dec 31, 2019 5:08 pm
by Razzak
আপনার অফিস সেট আপ করা

ফ্রিল্যান্সিংয়ের পক্ষে মতামতগুলি বিবেচনা করার পরে, আপনি হয়ত সিদ্ধান্ত নিয়েছেন যে আপনি এগিয়ে গিয়ে একটি স্বাধীন ঠিকাদার হতে যাচ্ছেন। এখন আপনার কর্মক্ষেত্রটি চিত্রিত করার সময় এসেছে যাতে আপনি কাজ শুরু করতে পারেন।

আপনি যদি একা থাকেন তবে আপনি ইতিমধ্যে সুবিধার দিকে রয়েছেন। আপনি কেবল রান্নাঘরের টেবিলে বসে বা সেই অতিরিক্ত ঘরটি অফিসে রূপান্তর করতে পারেন এবং অন্যের দ্বারা বিভ্রান্ত হওয়ার সাথে উদ্বিগ্ন হতে হবে না। আপনি যদি অন্যের সাথে থাকেন তবে আপনাকে এমন একটি জায়গা সন্ধান করতে হবে যেখানে "কাজের সময়" চলাকালীন আপনি একা থাকতে পারবেন ”সম্ভবত এই স্থানটি এমন একটি ঘর হবে যেখানে একটি দরজা বন্ধ থাকে।

যদি আপনার বাড়িটি ফ্রিল্যান্সিংয়ের পক্ষে সুবিধাজনক না হয় তবে স্থানীয় কফি শপে আপনার শপ স্থাপন বা আপনার কর্মক্ষেত্রের বাণিজ্যিক অফিসের স্থানটি সেট আপ করার বিষয়ে বিবেচনা করুন।

আপনি যেখানেই নিজের অফিস তৈরি করার সিদ্ধান্ত নেন না কেন, এটি নিশ্চিত করুন যে এটি এমন কোনও জায়গায় রয়েছে যেখানে আপনার কাজে বিঘ্ন ঘটার সম্ভাবনা কম এবং আপনার প্রয়োজনের সাথে খাপ খায়। একজন লেখকের কেবল ব্যাটারি চার্জ করার জন্য তাদের ল্যাপটপ এবং একটি আউটলেট প্রয়োজন। তবে কোনও ফটোগ্রাফারকে ফটো সম্পাদনা করার জন্য কোনও জায়গার দরকার যেমন ডার্করুম।