Tips, tutorials, and techniques for the modern Freelancer.
#53
৬। সাংস্কৃতিক জ্ঞান এবং সাবলীলতাঃ
এই পেশাকে ব্যহত করে এমন একটি চ্যালেঞ্জ হ'ল এমন দুটি পরিস্থিতি যেখানে আপনাকে দুটি ভিন্ন ভাষার মধ্যে সাংস্কৃতিক বাধা মোকাবেলা করতে হয়। যে কোনও দৃশ্যে অর্থবহ এবং নির্ভুল অনুবাদ করার জন্য আপনাকে আপনার অনুবাদকৃত কাজটি পড়ে শোনাতে হবে এমন শ্রোতাদের যারা গঠনমূলক মতামত দিতে পারবে। অনুবাদক হিসাবে আপনাকে আপনার সাংস্কৃতিক জ্ঞান এবং সাবলীলতা উন্নত করতে হবে, বিশেষত আপনি যে ভাষাগুলিতে কাজ করছেন সেগুলিতে। এটি আপনাকে কোনও নির্দিষ্ট উপায়ে আচরণ বা সাউন্ডিংয়ের জন্য স্পিকারের উদ্দেশ্য কৌশলগতভাবে অ্যাক্সেসের মাধ্যমে বিভিন্ন ব্যাকগ্রাউন্ডের লোকের কাছ থেকে বক্তৃতা এবং লেখা সহজেই বুঝতে এবং অনায়াসে অনুবাদ করতে সহায়তা করবে।

৭। পর্যবেক্ষণ দক্ষতাঃ
এটি অভিধানে আপনি পাবেন না এমন দক্ষতা। আপনাকে কথোপকথন বাক্যাংশ, বিশেষ নির্মাণ এবং এই জাতীয় অন্যান্য ছায়াময় ইনপুটগুলি সন্ধান করতে হবে। এই দক্ষতায় উন্নতি করতে, আপনার আগ্রহের প্রতিটি ভাষায় শব্দ সংগ্রহকারী হওয়ার চেষ্টা করুন; প্রযুক্তিগত পদ, নিদর্শন, নতুন ধারণা এবং অন্য যে কোনও কিছু সংগ্রহ করুন যা আপনাকে সেখানকার স্থানীয়দের কীভাবে চিন্তাভাবনা করে এবং যোগাযোগ করে তা বুঝতে সাহায্য করতে পারে। সোশ্যাল মিডিয়া এটির জন্য একটি ভাল উত্স। এছাড়াও, আকর্ষণীয় ইভেন্টগুলি, সংস্থা বা ওয়েবসাইট সম্পর্কে আরও তথ্য পেতে আপনি ইমেল বিপণন সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন। এটি অর্জনের অন্যান্য উপায়গুলির মধ্যে রয়েছে: ভ্রমণ, বই, ব্লগ এবং সংবাদপত্র পড়া, টেলিভিশন অনুষ্ঠান এবং সিনেমা দেখা, একটি আন্তঃসাংস্কৃতিক ক্লাবে যোগদান যেখানে বিভিন্ন দেশের লোকেরা মিলিত হয় ইত্যাদি।

৮। বিশেষজ্ঞ দক্ষতা অর্জন করুনঃ
মূলত অনুবাদক হিসাবে আপনারও একটি ক্ষেত্রে বিশেষীকরণ করার কথা বিবেচনা করা উচিত, ধরুন আইন, বায়োটেক, মেডিসিন, আইটি ইত্যাদি। এটি একটি স্মার্ট পদক্ষেপ যা আপনার মান বাড়িয়ে তুলতে পারে এবং আপনাকে আরও কাজ পেতে সাহায্য করতে পারে। এছাড়াও, এটি আপনাকে আইনী দস্তাবেজ, প্রযুক্তিগত পাঠ্য, বৈজ্ঞানিক প্রতিবেদন ইত্যাদির অনুবাদে সহায়তা করবে।

৯। আরও কম্পিউটার দক্ষতা অর্জন করুনঃ
বেশিরভাগ ক্লায়েন্ট আজ আপনাকে অনুরোধ করবে যে আপনি তাদের জন্য সরাসরি তাদের ওয়েবসাইট, ইন-হাউস বা সংস্থা ভিত্তিক অ্যাপ্লিকেশনগুলিতে অনুবাদ করেন। এই হিসাবে, আপনাকে আপনার কম্পিউটারের ক্ষমতাটি ক্রমাগত উন্নত করতে হবে। আপনি আপনার অনুবাদ স্মৃতিগুলিকে উন্নত করতে, আপনার শব্দকোষগুলিকে শক্তিশালী করতে, আরও ভাষাগুলি অন্বেষণ করতে এবং এমন কিছুর জন্য সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন।

১০। সময় পরিচালনার দক্ষতা উন্নত করুনঃ
একজন ফ্রিল্যান্সার হিসাবে, বাড়ি থেকে কাজ করা জটিল হতে পারে; আপনার সময়সূচীটি আরও কার্যকরভাবে পরিচালনা করতে হবে। সময়ই টাকা; আপনাকে এটি সর্বোচ্চ করতে শিখতে হবে। একটি ধারাবাহিক কাজের সময়সূচী রাখুন এবং এর ভিতরে আরও অর্জনের জন্য নিজেকে চাপ দেওয়ার চেষ্টা করুন।

উপসংহারঃ
ফ্রিল্যান্স ট্রান্সলেটিং হ'ল একটি ইন-ডিমান্ড দক্ষতা যার বেশ কয়েকটি ফলপ্রসূ সুবিধা রয়েছে। একজন আশাবাদী সফল উচ্চাকাঙ্ক্ষী হিসাবে আপনাকে অবশ্যই শিখতে উপভোগ করতে হবে এবং ক্রমাগত নতুন ধারণা শেখার চেষ্টা করতে হবে। আপনার সম্পূর্ণ সম্ভাবনা সর্বাধিকতর করতে, নিয়োগ পেতে এবং আজ বিশ্বের সেরা শীর্ষে অর্থ প্রদানকারী ক্লায়েন্টদের কাছ থেকে সেরা পুরষ্কার সংগ্রহের জন্য এখানে বিস্তারিতভাবে ধারণাগুলি প্রয়োগ করুন।

একটু সামান্য অভিজ্ঞতা আপনাকে শিখিয়ে দেবে যে ফ্রিল[…]

যাঁরা প্রচলিত অফিস বাদ দিয়ে ঘরে বসে ফ্রিল্যান্সিং[…]