Tips, tutorials, and techniques for the modern Freelancer.
#45
ভাল এবং মন্দ দুদিক বিবেচনা করে যদি সিদ্ধান্ত নেন পিটিসি সাইট ব্যবহার করবেন তাহলে বিশেষ কিছু বিষয়ে সাবধান হওয়া ভাল। অন্তত পরিশ্রম যখন করছেন তখন সেটা যেন একেবারেই বৃথা না যায় সেটা নিশ্চিত করা সম্ভব।

প্রতিটি পিটিসি সাইটের নিয়ম আলাদা। তারপরও সাধারনভাবে কিছু নিয়ম সকলের জন্যই কার্যকর।
  • সঠিক সাইট ব্যবহার করুন
    কিছু পিটিসি সাইট প্রতিষ্ঠিত। দীর্ঘদিন ধরে এই ব্যবসায় রয়েছে। টাকা দেয়ার নিশ্চয়তা রয়েছে। এধরনের নির্ভরযোগ্য সাইট ব্যবহার করুন। কোন সাইট সম্পর্কে জানার জন্য সেই সাইটের নাম লিখে রিভিউ সার্চ করুন। কেউ উপকার পেলে সেগুলি যেমন লিখে প্রকাশ করেন তেমনি প্রতারিত হলে সেটাও প্রকাশ করেন। ভাল মন্তব্য না পাওয়া পর্যন্ত কোন সাইট ব্যবহার না করাই উত্তম।
  • আয়ের বিষয়টি কতটা নির্ভরযোগ্য বিবেচনা করুন
    ক্লিকপ্রতি আপনাকে সর্বোচ্চ দেয়া হতে পারে ০.০২ ডলার। কেউ যদি এরথেকে বেশি দেয়ার কথা বলে জানবেন সেটা মিথ্যে। ক্লিক করার জন্য এধরনের বিজ্ঞাপনও আপনাকে প্রচুর পরিমানে দেয়া হবে না। দিনে হয়ত কয়েকটি এধরনের বিজ্ঞাপন পাবেন ক্লিক করার জন্য, বাকিগুলির জন্য দেয়া হবে ০.০০১ ডলার। অর্থাৎ ১ ডলার আয়ের জন্য আপনাকে ১ হাজার বিজ্ঞাপন দেখতে হবে। এই আয় গ্রহনযোগ্য মনে হলে তবেই এভাবে আয়ের কাজে হাত দিন।
  • তাদের নিয়ম মেনে চলুন
    যদি ব্যবহার করতেই হয় তাহলে তাদের নিয়ম মেনে চলতে হবে। অনেক পিটিসি সাইট এক পরিবার থেকে একজনকে ব্যবহারের সুযোগ দেয়। এটা যাচাই করার পদ্ধতি একেকজনের একক রকম।। কেউ ইন্টারনেটের আইপি এড্রেস, কেউ নির্দিষ্ট কম্পিউটার, কেউ বাড়ির ঠিকানা ইত্যাদি দিয়ে যাচাই করে। এই নিয়মে গড়মিল করলে একাউন্ট বাতিল করা হবে এবং আয়ের জমা টাকাগুলি পাওয়া যাবে না।

এই বৈশিষ্ট্যটির সাথে, সমস্ত বিক্রেতারা বার্তা এবং […]

ফাইভার হ'ল ডিজিটাল পরিষেবাদির জন্য বিশ্বের বৃহত্তম[…]

ফাইভার হ'ল ডিজিটাল পরিষেবাদির জন্য বিশ্বের বৃহত্তম[…]